কিভাবে পুনরায় জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করবেন

আপনারা যারা অনলাইনে, পুনরায় জন্ম নিবন্ধনের আবেদন পত্র করতে চান তাদের জন্য এই আর্টিকেলটি  গুরুত্ব সহকারে পড়তে হবে। নিম্নে পুনরায় জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করবেন। আপনার নিজস্ব প্রয়োজনীয় যেকোনো সময় জন্মনিবন্ধনের প্রিন্ট কপি প্রয়োজন হতে পারে তাই আপনারা অবশ্যই পুনরায় জন্ম নিবন্ধন সংগ্রহ করে আপনার কাছে রেখে দেওয়া উচিত।

জন্ম নিবন্ধন অনলাইন কপি সংগ্রহের জন্য আপনাকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট এই লিংকে ক্লিক করুন https://bdris.gov.bd/application/print. তারপর আপনাকে ইম্প্লিকেশন ধারণ এবং অ্যাপ্লিকেশন আইডি নাম্বার ও জন্মতারিখ লিখেফ্রী তে ক্লিক করুন. এভাবেই আপনার জন্ম নিবন্ধন অনলাইন কপি হাতে পেয়ে যাবেন।

যারা, জন্ম নিবন্ধন আবেদন করার পর  ভুলবশত আমরা প্রিন্ট কপি হাতে না পেয়ে থাকি তাহলে তাদের এই পৃন্ট কঁপি ডাউনলোড করে নিতে হবে। আর এই অনলাইন কপি হাতে প্রিন্ট করে নিতে হলে অবশ্যই উপরোক্ত অফিশিয়াল ওয়েবসাইটে অ্যাপ্লিকেশনের ধর্ম এবং অ্যাপ্লিকেশন আইডি নাম্বার এবং জন্মতারিখ দিয়ে আপনার অনলাইন কপি প্রিন্ট করে রাখতে পারেন।

জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট নিতে  কি কি লাগবে লাগবে

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট কপি  আপনার যেগুলো আনুষঙ্গিক,  যে তথ্যগুলো প্রয়োজন তা হলো,

  • অ্যাপ্লিকেশনের ধারণ।
  • এপ্লিকেশন আইডি নাম্বার – আবেদনের সময় আপনাকে মোবাইলে এসএমএসে পাঠানো হয়।  যারা কম্পিউটার আবেদন  করেন কম্পিউটার/মোবাইল স্ক্রীনে দেখানো হয়।
  • আবেদনকারীর জন্ম তারিখ –  যা জন্ম নিবন্ধন আবেদনের সময় ব্যবহার করেছিলেন।

অনলাইন জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট  করবেন কিভাবে 

জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করার জন্য ভিজিট করুন জন্ম নিবন্ধন ওয়েবসাইট- https://bdris.gov.bd/application/print এবং উপরের মেনু থেকে জন্ম নিবন্ধন > জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট অপশনে যান। এখানে আবেদনের ধরণ বাছাই করুন। তারপর, এপ্লিকেশন আইডি লিখুন এবং জন্ম তারিখ সিলেক্ট করে প্রিন্ট বাটনে ক্লিক করলে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট pdf ফাইল পাবেন।

জন্ম নিবন্ধন আবেদন বিভিন্ন ধরণের হতে পারে যেমন,
  • নতুন জন্ম নিবন্ধনের জন্য আবেদন
  • জন্ম নিবন্ধন বাতিলের আবেদন
  • জন্ম নিবন্ধন প্রতিলিপির আবেদন
  • জন্ম তথ্য সংশোধনের আবেদন
  • মৃত্যু নিবন্ধনের জন্য আবেদন
  • মৃত্যু নিবন্ধন বাতিলের আবেদন
  • মৃত্যু নিবন্ধন সংশোধনের আবেদন
  • মৃত্যু নিবন্ধন প্রতিলিপির আবেদন

উপরের সব ধরণের আবেদনপত্রের পৃন্ট কঁপি ডাউনলোড করতে পারবেন। জন্ম নিবন্ধন ডাউনলোড এবং প্রিন্ট করার জন্য অবশ্যই নিম্নোক্ত ধাপগুলো অনুসরণ করতে হবে।

  1. ভিজিট করুন – bdris.gov.bd/application/print

জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট

  1. আবেদনপত্রের ধরণ বাছাই করুন।
  2. অ্যাপলিকেশন আইডি ইংরেজিতে লিখুন ।
  3. আবেদনকারীর জন্ম তারিখ বাছাই করুন।
  4. প্রিন্ট বাটনে ক্লিক করুন। তারপর PDF ফাইলটি Save করুন।
  5. সবশেষে জন্ম নিবন্ধন আবেদন পত্র PDF ফাইলটি A4 সাইজের কাগজে প্রিন্ট করে নিন।

আশা করি আপনি সকল তথ্য সফলভাবে ফিলাপ করেছেন এবং আপনার জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে সক্ষম হয়েছে।

জান্নাত জন্ম নিবন্ধন অনলাইন কপি এ ফোর সাইজের পিসি পিডিএফ ফাইলটি আপনার কাছে রেখে দিন,এইটুকু আপনার সকল কাজে ব্যবহার। জন্ম নিবন্ধন অনলাইন কপি দিয়ে, আপনার সকল ধরনের তথ্য কি আছে, যা পরবর্তী সব ধরনের কাজে ব্যবহার করতে পারবেন । আমাদের ওয়েবসাইটে ejobsresults.com এরকম তথ্যমূলক পোস্ট টি আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।